ফখরুলের আসনে ভোট ২৪ জুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ০৮ মে, ২০১৯

সাংসদ হিসেবে শপথ না নেওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শূণ্য হওয়া আসন বগুড়া-৬ এ ২৪ জুন উপনির্বাচন হবে। ওই দিন সকাল নয়টা থেকে বেলা পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। আজ বুধবার নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। 

তফসিল অনুযায়ী, বগুড়া-৬ আসনের ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন।

হেলালুদ্দীন আহমদ বলেন, বগুড়া-৬ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। সকাল ৯টায় ভোট শুরু হয়ে একটানা চলবে বিকেল ৫ টা পর্যন্ত।

একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে নির্বাচিত হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শপথ না নেওয়ায় আসনটি গত ৩০ এপ্রিল শূন্য ঘোষণা করা হয়

ওই দিন জাতীয় সংসদের বৈঠকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ফখরুলের আসন শূন্য হয়ে যাওয়ার বিষয়টি অবহিত করেন। তিনি বলেন, সংবিধান অনুযায়ী সংসদের প্রথম বৈঠক থেকে ৯০ দিনের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ নেওয়ার কথা। কিন্তু তিনি অসমর্থ (শপথ না নেওয়ায়) হওয়ায় তাঁর আসনটি শূন্য হয়েছে।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মির্জা ফখরুল ঠাকুরগাঁও ও বগুড়া থেকে নির্বাচন করেন। বগুড়া-৬ আসনে তিনি নির্বাচিত হন।

বিএনপি এই নির্বাচনে ৬টি আসনে জয়ী হয়। ইতিমধ্যে ৫ জন সাংসদ দলীয় সিদ্ধান্তে শপথ নিয়েছেন। শপথ না নেওয়ার কারণ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেছিলেন, দলীয় সিদ্ধান্তে তিনি শপথ নেওয়া থেকে বিরত থাকছেন।

মন্তব্য

  • image

    Md.Abdul Khaleque

    ০৮ মে, ২০১৯

    আইচ্ছা মির্জা সাব আপনে আবার ভোট করেন। নির্রাচিত হন। পথ গ্রহন না করেন। এমুন তিন বার করেন।

  • image

    ইসমাইল

    ০৮ মে, ২০১৯

    মির্জা সাহেব যেহুতু নিজের ভুল বুঝতে পারলো সেহুতু সরকার আর এলাকার জনগন ওনাকে আরেকটা সুযোগ দিবে আশা করি

সব মন্তব্য